শিক্ষার খবর

Summer Vacation 2024: রাজ্যের স্কুলগুলির জন্য গরমের ছুটি ঘোষণা করল শিক্ষা দপ্তর

Advertisement

রাজ্যের শিক্ষা দপ্তরের পক্ষ থেকে চলতি বছরের জন্য রাজ্যের প্রাথমিক এবং মাধ্যমিক স্তরের স্কুলগুলির গরমের ছুটির তারিখ ঘোষণা করা হল। শীতের শেষে ইতিমধ্যেই রাজ্যের বিভিন্ন জেলাগুলিতে শুরু হয়েছে গ্রীষ্মের দাবদাহ। বেশ কিছু জেলাতে ইতিমধ্যেই প্রচন্ড গরম সহ অস্বস্তিকর পরিবেশ তৈরি হয়েছে। ইতিমধ্যেই সর্বোচ্চ তাপমাত্রা ৩৭° -এর কাছাকাছি পৌঁছে গেছে। তীব্র গরমে অস্বস্তিতে পড়েছে রাজ্যের সমস্ত স্কুল পড়ুয়ারা। সে কারণে প্রাথমিক স্তরের স্কুলগুলিতে সকালে পঠন-পাঠন শুরু হয়েছে ইতিমধ্যেই।

এরই মধ্যে এবার চলতি বছরের গরমের ছুটির সময়সীমা ঘোষণা করল স্কুল শিক্ষা দপ্তর। রাজ্যের প্রাথমিক এবং মাধ্যমিক স্তরের স্কুলগুলির জন্য এই সময়সীমা জারি করা হয়েছে। চলতি বছরে গরমের ছুটি শুরু হবে আগামী ৬ মে তারিখ থেকে। এই ছুটি চলবে আগামী ২ জুন তারিখ পর্যন্ত। এই সময়সীমার মধ্যে রাজ্যের সমস্ত প্রাথমিক এবং মাধ্যমিক স্কুলগুলি ছুটি থাকবে। উল্লেখ্য, এই ছুটির আগেই রাজ্যের প্রতিটি স্কুলে পড়ুয়াদের প্রথম সামেটিভ টেস্ট আয়োজিত হবে। প্রত্যেক স্কুলে সামেটিভ টেস্ট সম্পন্ন হওয়ার পরেই গরমের ছুটি পড়বে।

আরও পড়ুনঃ উচ্চ মাধ্যমিকের পরীক্ষা পদ্ধতি নিয়ে নতুন ঘোষণা সংসদের

রাজ্যের স্কুলগুলির জন্য গরমের ছুটি

পশ্চিমবঙ্গের সর্বাধিক বিক্রিত ANM & GNM প্র্যাকটিস সেট 👇👇

ANM GNM 2024

উল্লেখ্য ২ জুন তারিখের পর ৩ জুন শনিবার খুলবে রাজ্যের সমস্ত প্রাথমিক এবং মাধ্যমিক স্তরের স্কুলগুলি। এর পরের দিন রবিবার অর্থাৎ ৪ জুন লোকসভা ভোটের ফলাফল গণনা হবে। উল্লেখ্য প্রতিবছর রাজ্য স্তরের স্কুলগুলিতে গরমের ছুটি থাকে ৯ মে থেকে ২০ মে তারিখ পর্যন্ত। চলতি বছরে লোকসভা ভোটের কারণে এই ছুটির সময়সীমা বৃদ্ধি করা হয়েছে বলেই জানানো হয়েছে রাজ্যের শিক্ষা দপ্তরের পক্ষ থেকে। তাই এবার ৬ মে তারিখ থেকেই রাজ্যের সমস্ত প্রাথমিক, মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক স্কুলগুলিতে শুরু হবে গরমের ছুটি।

রাজ্যের স্কুলগুলির জন্য গরমের ছুটি

Related Articles