Clerkship Preparation

WBPSC Clerkship 2024: কবে হবে রাজ্যের ক্লার্কশিপ নিয়োগের পরীক্ষা?

Advertisement

রাজ্যের ক্লার্কশিপ নিয়োগের পরীক্ষার সময়কাল নিয়ে অপেক্ষায় আছেন চাকরিপ্রার্থীরা। পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন কয়েক মাস আগে বিজ্ঞপ্তি জারি করে ক্লার্কশিপ নিয়োগের অনলাইন আবেদন গ্রহণ করেছিল। ২০২৩ সালে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী নিয়োগের জন্য প্রায় ৮ লাখ ৪০ হাজার পরীক্ষার্থী আবেদন করেছেন। অনলাইন আবেদন শেষের পর এবার পরীক্ষার তারিখ প্রকাশের অপেক্ষায় আছেন চাকরিপ্রার্থীরা। দ্রুত নিয়োগের জন্য তাড়াতাড়ি পরীক্ষা আয়োজন করার দাবি তুলছেন চাকরিপ্রার্থীরা।

পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের ক্লার্কশিপ পরীক্ষার সম্ভাব্য তারিখ এক প্রকার ঠিক করে ফেলেছে কমিশন। সুত্র মারফত খবর পাওয়া যাচ্ছে যে ক্লার্কশিপ পরীক্ষা আগামী ৭ আগস্ট থেকে ১৯ আগস্ট তারিখের মধ্যে বিভিন্ন ধাপে আয়োজন করা হতে পারে। বিভিন্ন ধাপে পরীক্ষা আয়োজন করার জন্য নির্দিষ্ট ব্যবস্থা নিচ্ছে কমিশন। উক্ত তারিখের মধ্যে পরীক্ষা আয়োজিত হলে সম্ভাব্য এক মাস আগে পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করবে কমিশন। বিশেষ ক্ষেত্রে এই সময়সীমার আগেও প্রকাশ করা হতে পারে বিজ্ঞপ্তি।

কবে হবে রাজ্যের ক্লার্কশিপ নিয়োগের পরীক্ষা

কবে হবে রাজ্যের ক্লার্কশিপ নিয়োগের পরীক্ষা

চাকরির খবরঃ SSC’র মাধ্যমে প্রচুর শূন্যপদে কর্মী নিয়োগ

অন্যদিকে পাবলিক সার্ভিস কমিশনের মিসলেনিয়াস সার্ভিসে পরীক্ষার সম্ভাব্য তারিখও কমিশন নিশ্চিত করেছে বলে জানা যাচ্ছে। সে ক্ষেত্রে পরীক্ষার সংশ্লিষ্ট বিজ্ঞপ্তি প্রকাশের পর সম্ভাব্য ২৮ জুলাই তারিখে এই পরীক্ষা নেওয়া হতে পারে। কমিশনের সূত্র মারফত খবর, এই পরীক্ষাগুলিতে বিভিন্ন প্রকার অসঙ্গতি এড়াতে বিশেষ ব্যবস্থা নিচ্ছে পাবলিক সার্ভিস কমিশন। সেক্ষেত্রে ভালোভাবে প্রস্তুতি নেওয়ার জন্য বেশ কিছুটা সময় লাগছে। সমস্ত রকম প্রস্তুতির কাজ সম্পন্ন হলে খুব দ্রুত এই পরীক্ষাগুলির তারিখ ঘোষণা করবে কমিশন।

কবে হবে রাজ্যের ক্লার্কশিপ নিয়োগের পরীক্ষা

কবে হবে রাজ্যের ক্লার্কশিপ নিয়োগের পরীক্ষা

Related Articles