রেজাল্ট

উচ্চ মাধ্যমিকের ফলাফল নিয়ে বিরাট আপডেট দিল শিক্ষা সংসদ! পরীক্ষার্থীরা এক্ষুনি দেখে নিন

Advertisement

চলতি বছরে যেসব ছাত্র-ছাত্রীদের উচ্চ মাধ্যমিক রেজাল্ট প্রকাশিত হবে আগামীকাল তাদের জন্য এই মুহূর্তের সবচেয়ে বড় আপডেট দিল উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। যে সমস্ত পরীক্ষার্থীরা চলতি বছরে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন তারা ইতিমধ্যেই জানেন যে এই বছর চিরাচরিত প্রথা ভেঙ্গে উচ্চ মাধ্যমিক রেজাল্ট প্রকাশিত হবে দুপুর ১ টায়। আনুষ্ঠানিকভাবে সাংবাদিক বৈঠক করে দুপুর ১ টায় উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশ করবে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের পক্ষ থেকে পাওয়া শেষ খবর অনুযায়ী ফল প্রকাশের সমস্ত রকম প্রস্তুতি শেষ হয়ে গিয়েছে। যে সমস্ত অনলাইন ওয়েবসাইটগুলিতে ছাত্র-ছাত্রীরা রেজাল্ট দেখতে পাবেন সেই সমস্ত ওয়েবসাইটগুলিতে রেজাল্ট আপডেটের কাজ সম্পন্ন হয়েছে।

পরীক্ষার্থীদের প্রাপ্ত নম্বর অনুযায়ী এবারের উচ্চ মাধ্যমিক পরীক্ষার মেধা তালিকা তৈরি করার কাজ সম্পূর্ণ হয়েছে। আগামীকাল সাংবাদিক বৈঠকের মাধ্যমে সেই মেধা তালিকা প্রকাশ করবে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। উল্লেখিত বিগত বছরগুলির তুলনায় এবার উচ্চ মাধ্যমিকের ফলাফল প্রকাশিত হচ্ছে যথেষ্ট দেরিতে। অন্যান্য বছরগুলিতে যেখানে সকাল ১০ টায় সাংবাদিক বৈঠক করে উচ্চ মাধ্যমিকের ফলাফল প্রকাশ করা হতো সেই জায়গায় এবার উচ্চ মাধ্যমিকের ফলাফল প্রকাশিত হবে দুপুর ১ টায়। সেক্ষেত্রে ফলাফলের জন্য আগামীকাল সকাল থেকে বেশ কয়েক ঘন্টা অপেক্ষা করতে হবে ছাত্র-ছাত্রীদের। অনলাইনে ছাত্রছাত্রীরা নিজেদের রেজাল্ট দেখতে পাবে বিকেল ৩টা থেকে। অর্থাৎ, এতদিন ধরে সকাল ১০ টায় উচ্চ মাধ্যমিকের ফলাফল প্রকাশের যে প্রথা ছিল সেই প্রথা এবার পরিবর্তন করা হয়েছে।

উচ্চ মাধ্যমিকের ফলাফল

আরও পড়ুনঃ সরাসরি উচ্চ মাধ্যমিক রেজাল্ট ২০২৪ দেখুন

উচ্চ মাধ্যমিকের ফলাফল প্রকাশের ক্ষেত্রে এবারে নতুন আরও একটি বিষয় হল যেহেতু আগামীকাল বিকাল ৩ টা থেকে অনলাইনে নিজেদের ফলাফল দেখতে পাবেন পরীক্ষার্থীরা, সে কারণে আগামীকাল পরীক্ষার্থীদের হাতে তাদের মার্কশিট তুলে দেওয়া হবে না। উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের ঘোষণা অনুযায়ী আগামীকাল উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশের পর আগামী ১০ তারিখ পরীক্ষার্থীরা নিজেদের মার্কশিট হাতে পাবেন। ১০ তারিখেই উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের নির্দিষ্ট ক্যাম্প অফিসগুলি থেকে পরীক্ষার্থীদের মার্কশিট এবং সার্টিফিকেট ডিস্ট্রিবিউট করা হবে। ঐদিন যত দ্রুত সম্ভব ক্যাম্প অফিস গুলি থেকে পরীক্ষার্থীদের মার্কশিট এবং সার্টিফিকেট সংগ্রহ করে পরীক্ষার্থীদের মধ্যে ডিস্ট্রিবিউট করার নির্দেশ দেওয়া হয়েছে সমস্ত স্কুলের প্রধান শিক্ষক-শিক্ষিকাদের।

উচ্চ মাধ্যমিকের ফলাফল

Related Articles