চাকরির খবর

এই মুহূর্তের সেরা ৫ টি চাকরির খবর, মাধ্যমিক পাশ যোগ্যতায় আবেদন করুন

Advertisement

পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য দারুণ সুখবর। আজকের প্রতিবেদনে আপনাদের জন্য থাকছে এই মুহূর্তের সেরা ৫ টি চাকরির খবর। মাধ্যমিক পাশ সহ অন্যান্য বিভিন্ন যোগ্যতায় এই চাকরিগুলিতে আবেদন জানাতে পারবেন। যে কোনো ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের প্রত্যেকটি জেলার চাকরি প্রার্থীরা এখানে আবেদন জানাতে পারবেন। পুরুষ এবং মহিলা উভয় প্রার্থীরাই আবেদনযোগ্য। শিক্ষাগত যোগ্যতা, আবেদন পদ্ধতি আবেদনের শেষ তারিখ এবং মাসিক বেতন সহ অন্যান্য বিস্তারিত তথ্য উল্লেখ করা হল আজকের প্রতিবেদনে।

➡️ কেন্দ্রীয় সরকারি সংস্থায় মাল্টি টাস্কিং স্টাফ নিয়োগ
শিক্ষাগত যোগ্যতা— এই পদে আবেদন করার জন্য চাকরিপ্রার্থীদের যে কোনো স্বীকৃত বিদ্যালয় থেকে ন্যূনতম অষ্টম শ্রেণী পাশ করে থাকতে হবে।
বয়সসীমা— ইচ্ছুক আবেদনকারীর বয়স সর্বোচ্চ ৩০ বছরের মধ্যে হতে হবে।
আবেদন পদ্ধতি— সম্পূর্ণ অনলাইন পদ্ধতিতে আবেদনকারীরা নিজেদের আবেদন নথিভুক্ত করতে পারবেন। এর জন্য সংস্থার নির্দিষ্ট ওয়েবসাইটে প্রার্থীরা নিজেদের রেজিস্ট্রেশন করে নেবেন।
আবেদনের শেষ তারিখ— ৩১ মে, ২০২৪।
Official Website: Apply Now

➡️ কেন্দ্রীয় জলবিদ্যুৎ দপ্তরে কর্মী নিয়োগ
শিক্ষাগত যোগ্যতা— এখানে আবেদন করার জন্য চাকরি প্রার্থীদের যে কোনো স্বীকৃত বোর্ডের বিদ্যালয় থেকে মাধ্যমিক অথবা সমতুল্য পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার সঙ্গে সংশ্লিষ্ট যে কোনো বিষয়ে আইটিআই ট্রেড সার্টিফিকেট থাকতে হবে।
বয়সসীমা— আবেদন জানানোর জন্য প্রত্যেক আবেদনকারীর বয়স ন্যূনতম ১৮ বছর থেকে সর্বোচ্চ ২৫ বছরের মধ্যে হতে হবে।
আবেদন পদ্ধতি— আবেদনকারীকে কেন্দ্রীয় সরকারের অ্যাপ্রেন্টসশিপ পোর্টালে নিজের নাম নথিভুক্ত করে রাখতে হবে। মূল বিজ্ঞপ্তির নিম্নাংশে থাকা আবেদনপত্রের কপি ডাউনলোড এবং প্রিন্ট করে সেই আবেদনপত্র পূরণ করে জমা দিতে হবে।
আবেদনের শেষ তারিখ— ৩০ মে, ২০২৪।
Official Website: Apply Now

রাজ্য এবং কেন্দ্র সরকারের সমস্ত চাকরির খবরের আপডেট সবার প্রথমে পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন।

এই মুহূর্তের সেরা ৫ টি চাকরির খবর

➡️ রাজ্যের মৎস গবেষণা কেন্দ্রে কর্মী নিয়োগ
শিক্ষাগত যোগ্যতা— উক্ত পদে আবেদন করার জন্য চাকরিপ্রার্থীদের ন্যূনতম মৎস্য বিজ্ঞান অথবা সমুদ্র বিজ্ঞান বিষয়ে স্নাতক পাশ করে থাকতে হবে। সংশ্লিষ্ট বিষয়গুলিতে স্নাতকোত্তর ডিগ্রী থাকলে অগ্রাধিকার পাবেন চাকরিপ্রার্থীরা।
বয়সসীমা— ২১ বছর বয়স থেকে সর্বোচ্চ ৪৫ বছর বয়সের চাকরিপ্রার্থীরা এখানে আবেদন জানাতে পারবেন।
আবেদন পদ্ধতি— এই পদের জন্য আলাদাভাবে চাকরিপ্রার্থীদের আবেদন করতে হবে না। বিজ্ঞপ্তির সঙ্গে থাকা আবেদনপত্রটি প্রিন্ট করে সেই আবেদনপত্রে সমস্ত প্রয়োজনীয় তথ্যগুলি নির্ভুলভাবে পূরণ করে নিতে হবে।
ইন্টারভিউর তারিখ— ৭ জুন, ২০২৪।
Official Website: Apply Now

➡️ কেন্দ্রীয় নির্মাণ কারখানায় কর্মী নিয়োগ
শিক্ষাগত যোগ্যতা— এই পদে আবেদনকারীদের যে কোনো স্বীকৃত বিদ্যালয় থেকে ন্যূনতম মাধ্যমিক অথবা সমতুল্য পরীক্ষায় পাশ করে থাকতে হবে। একই সঙ্গে আবেদনকারীকে ভারী যানবাহন চালানোর অভিজ্ঞতা রাখতে হবে।
বয়সসীমা— আবেদনে ইচ্ছুক চাকরিপ্রার্থীদের বয়স সর্বোচ্চ ৪৫ বছর অথবা তার নিচে হতে হবে।
আবেদন পদ্ধতি— অফলাইনের মাধ্যমে চাকরিপ্রার্থীরা নিজেদের আবেদন জমা করতে পারবেন। এক্ষেত্রে প্রার্থীকে নিজে থেকেই একটি আবেদনপত্রের ফরম্যাট রেডি করতে হবে। উক্ত আবেদনপত্রে নিজের নাম, ঠিকানা, জন্মতারিখ, শিক্ষাগত যোগ্যতা সহ অন্যান্য বিস্তারিত তথ্যগুলি সঠিকভাবে উল্লেখ করতে হবে।
আবেদনের শেষ তারিখ— ৫ জুন, ২০২৪।
Official Website: Apply Now

➡️ কেন্দ্রীয় শ্রম দপ্তরে চাকরির সুযোগ
শিক্ষাগত যোগ্যতা— ফ্যাকাল্টি পদের জন্য এনএমসি অথবা এমসিআই যোগ্যতা লাগবে। সুপার স্পেশালিস্ট পদের জন্য এমবিবিএস ডিগ্রি আবশ্যক। স্পেশালিস্ট পদের জন্য এমবিবিএস সহ পোস্ট গ্রাজুয়েট যোগ্যতা প্রয়োজন হবে। সিনিয়র রেসিডেন্ট পদগুলির জন্য পিজি ডিগ্রী বা ডিপ্লোমা ডিক্রি লাগবে।
বয়সসীমা— সংশ্লিষ্ট পদ গুলিতে আবেদন জানানোর ক্ষেত্রে চাকরি প্রার্থীদের বয়সসীমা হতে হবে 67 বছরের মধ্যে। কেবলমাত্র সিনিয়র রেসিডেন্ট পদগুলিতে আবেদন জানানোর জন্য প্রার্থীদের বয়স হতে হবে 45 বছরের মধ্যে।
আবেদন পদ্ধতি— অনলাইন বা অফলাইন পদ্ধতিতে আলাদাভাবে আবেদন জানানোর প্রয়োজন নেই। প্রার্থীরা নিজেদের বায়োডাটা ফরমেট একটি পরিষ্কার A4 পেপারে তৈরি করে নেবেন। এরপর সংশ্লিষ্ট বায়ো ডাটার সঙ্গে সমস্ত প্রয়োজনীয় নথিপত্রের কপি যুক্ত করে নিতে হবে। সকল কপি একত্রে যুক্ত করে ইন্টারভিউর দিন সংস্থার নির্দিষ্ট ঠিকানায় উপস্থিত হতে হবে ইচ্ছুক আবেদনকারীদের।
আবেদনের শেষ তারিখ— ৪ জুন, ২০২৪।
Official Website: Apply Now

চাকরি এবং শিক্ষা জগতের সব খবর সবার আগে জানতে আমাদের হোয়াটসআপ চ্যানেল জয়েন করুন।

এই মুহূর্তের সেরা ৫ টি চাকরির খবর

Related Articles