চাকরির খবর

অষ্টম শ্রেণী পাশে কলকাতা সিভিল কোর্টে কর্মী নিয়োগ, মাসিক বেতন ১৭ হাজার টাকা

Advertisement

রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। কলকাতা সিটি সিভিল কোর্টের বিভিন্ন বিভাগে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যে কোনো ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের ২৩ টি জেলার চাকরিপ্রার্থীরা এখানে আবেদন জানাতে পারবেন। পুরুষ এবং মহিলা উভয় প্রার্থীরাই আবেদনযোগ্য। আবেদন পদ্ধতি, শিক্ষাগত যোগ্যতা, আবেদনের শেষ তারিখ সহ অন্যান্য বিস্তারিত তথ্য উল্লেখ করা হল আজকের প্রতিবেদনে।

 

পদের নাম— English Stenographer, Peon
মোট শূন্যপদ— ১৬ টি।
শিক্ষাগত যোগ্যতা— স্টেনোগ্রাফার পদের জন্য আবেদনকারী প্রার্থীকে যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাশ সহ কম্পিটার অপারেটিং বিষয়ে সংশ্লিষ্ট কোর্সের সার্টিফিকেট অর্জন করে থাকতে হবে। একই সঙ্গে আবেদনকারীকে শর্ট হ্যান্ড টাইপিং -এ দক্ষ হতে হবে। অপরদিকে পিওন পদের জন্য আবেদনকারী প্রার্থীকে যে কোনো স্বীকৃত বিদ্যালয় অথবা মাদ্রাসা থেকে নূন্যতম অষ্টম শ্রেণী পাশ করে থাকতে হবে।
মাসিক বেতন— স্টেনোগ্রাফার পদের মাসিক বেতন হল ৩২,১০০/- টাকা। পিওন পদের মাসিক বেতন হল ১৭,০০০/- টাকা।
বয়সসীমা— আবেদনকারীর বয়স ১৮ বছরের ঊর্ধ্বে এবং ৪০ বছরের নিম্নে হতে হবে। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের বয়সের ছাড় থাকবে।

চাকরির খবরঃ কলকাতা বন্দরের দপ্তরে ক্লার্ক পদে কর্মী নিয়োগ

কলকাতা সিভিল কোর্টে কর্মী নিয়োগ

আবেদন পদ্ধতি— অনলাইন মাধ্যমে নিজেদের আবেদন নথিভুক্ত করতে পারবেন চাকরিপ্রার্থীরা। এরজন্য সংস্থার নির্দিষ্ট অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে প্রস্তাবিত অনলাইন আবেদনপত্র পূরণ করতে হবে। আবেদনপত্র পূরণ করার পর প্রয়োজনীয় ডকুমেন্টগুলি নির্দেশ অনুযায়ী ফরম্যাটে আপলোড করতে হবে। সবশেষে আবেদন ফি জমা করে আবেদনপত্র সাবমিট করতে হবে।

আবেদন ফি— স্টেনোগ্রাফার পদের জন্য সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের ৩৫০/- টাকা এবং অসংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের ৪০০/- টাকা আবেদন ফি লাগবে। পিওন পদের জন্য সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের ২০০/- টাকা এবং অসংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের ২৫০/- টাকা আবেদন ফি লাগবে।

আবেদনের শেষ তারিখ— ১৮ জুলাই, ২০২৪।

কলকাতা সিভিল কোর্টে কর্মী নিয়োগ

Official Notification: Download Now
Official Website: Apply Now

Related Articles