চাকরির খবর

WB Government Job: রাজ্য মন্ত্রীসভার বৈঠকে বিরাট সিন্ধান্ত, বিভিন্ন দপ্তরের ৫৫২ টি শূন্যপদে নিয়োগ হবে শীঘ্রই

Advertisement

লোকসভা ভোটের ফলাফল ঘোষণার পর দফায় দফায় চলছে রাজ্য মন্ত্রীসভার বৈঠক। রাজ্যের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়গুলি নিয়ে সংশ্লিষ্ট দপ্তরের সঙ্গে আলাদাভাবে বৈঠক করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী। গত সোমবার থেকে রাজ্য মন্ত্রীসভার এই বৈঠকের প্রক্রিয়া শুরু হয়েছে। মন্ত্রীসভার এই বৈঠকগুলিতে রাজ্যের পৌরসভা জনিত বিভিন্ন সমস্যা, ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের বিভিন্ন সমস্যা সহ একাধিক বিভিন্ন দপ্তরের কার্যপদ্ধতি নিয়ে আধিকারিকদের ওপর ক্ষোভ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী। একইসঙ্গে উদ্ভূত সমস্যাগুলির দ্রুত সমাধানের নির্দেশ দিয়েছেন সংশ্লিষ্ট দপ্তরের বিভিন্ন আধিকারিক এবং অফিসারদের।

মন্ত্রীসভার এই বৈঠকে সম্প্রতি রাজ্যের মোট ৫৫২ টি শূন্যপদে দ্রুত নিয়োগের জন্য অনুমোদন দেয়া হয়েছে রাজ্য মন্ত্রীসভার পক্ষ থেকে। একাধিক দপ্তরে এই নিয়োগ সম্পন্ন হতে চলেছে। নবান্ন সূত্রে পাওয়া খবর অনুযায়ী, মোট ৫৫২ টি শূন্যপদের মধ্যে রাজ্যের প্রাণী সম্পদ দপ্তরে ২৭০ টি শূন্যপদে নিয়োগের অনুমোদন দেওয়া হয়েছে। এরই পাশাপাশি রাজ্যের স্বরাষ্ট্র দপ্তরের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিভাগের ১০৫ টি শূন্যপদে নিয়োগের অনুমোদন দেওয়া হয়েছে। এরই পাশাপাশি রাজ্যের বিভিন্ন স্কুলে শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ঝাড়গ্রাম ও পশ্চিম মেদিনীপুর সহ জঙ্গলমহলের বিভিন্ন স্কুলগুলিতে সাঁওতালি ভাষার ভলেন্টিয়ার শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে এই মন্ত্রীসভার বৈঠকে।

রাজ্য মন্ত্রীসভার বৈঠকে বিরাট সিন্ধান্ত

চাকরির খবরঃ কলকাতা সিভিল কোর্টে কর্মী নিয়োগ

রাজ্য মন্ত্রীসভার বৈঠকে এই শূন্যপদগুলিতে দ্রুত নিয়োগের অনুমোদন দেওয়ার পর এবার সংশ্লিষ্ট দপ্তরগুলি থেকে খুব শীঘ্রই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ পাবে। এরজন্য রাজ্য সরকারের সংশ্লিষ্ট দপ্তরগুলিকে যথাযথ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেওয়া হয়েছে। ইতিমধ্যেই রাজ্যের পাবলিক সার্ভিস কমিশন ক্লার্কশিপ, মিসলেনিয়াস, ডব্লিউবিসিএস সহ একাধিক পরীক্ষার তারিখ প্রকাশ করেছে নিজেদের ওয়েবসাইটে। রাজ্য সরকারের নির্দেশ অনুযায়ী সংশ্লিষ্ট পরীক্ষাগুলি নির্দিষ্ট তারিখে আয়োজন করবে পাবলিক সার্ভিস কমিশন। এরই পাশাপাশি রাজ্য মন্ত্রীসভার অনুমোদিত নতুন শূন্যপদে নিয়োগের জন্যও বিজ্ঞপ্তি প্রকাশ করে নিয়োগ প্রক্রিয়া সংক্রান্ত বিস্তারিত তথ্য জানাতে তৎপর হয়েছে সংশ্লিষ্ট দপ্তরগুলি।

রাজ্য মন্ত্রীসভার বৈঠকে বিরাট সিন্ধান্ত

Related Articles