চাকরির খবর

মাধ্যমিক পাশে পোস্ট অফিসে নিয়োগ চলছে, খুব কম সময় এক্ষুনি আবেদন করুন

মাধ্যমিক পাশ চাকরিপ্রার্থীদের জন্য স্থানীয় পোস্ট অফিসে কাজের সুযোগ দিচ্ছে কেন্দ্রীয় সরকার। ডাক বিভাগের বিভিন্ন শূন্যপদে কর্মী নিয়োগের জন্য নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। কেন্দ্রীয় সরকারের অধীনে স্থায়ী চাকরি পাওয়ার এই সুযোগ হাতছাড়া না করতে খুব তাড়াতাড়ি আবেদন করুন।

Advertisement

মাধ্যমিক পাশ যোগ্যতায় কেন্দ্রীয় সরকারের স্থায়ী চাকরি পাওয়ার সুযোগ দিচ্ছে ভারতীয় ডাক বিভাগ। কেন্দ্রীয় সরকারে অধীনস্থ ডাক বিভাগে গ্রামীণ ডাক সেবক সহ বিভিন্ন শূন্যপদে কর্মী নিয়োগের জন্য আবেদন শুরু হয়ে গেছে। প্রায় ৪০ হাজারের বেশি শূন্যপদে দেশের সব রাজ্য জুড়ে এই নিয়োগ করা হবে। তাই নিজের এলাকায় কেন্দ্রীয় সরকারের স্থায়ী চাকরি পাওয়ার জন্য চাকরিপ্রার্থীদের কাছে এটি দারুণ সুযোগ। পশ্চিমবঙ্গের ক্ষেত্রে যে কোনো জেলা থেকে পুরুষ এবং মহিলা উভয় চাকরিপ্রার্থীরাই আবেদন জানাতে পারবেন। নূন্যতম ১৮ বছর থেকে সর্বোচ্চ ৪০ বছর বয়সী প্রার্থীরা এখানে আবেদন জানাতে পারবেন। নিয়োগ সংক্রান্ত আরও অন্যান্য বিস্তারিত তথ্য উল্লেখ করা হল আজকের প্রতিবেদনে।

ভারতীয় পোস্ট বিভাগের গ্রামীণ ডাক সেবক, ব্রাঞ্চ পোস্টমাস্টার এবং সহকারী ব্রাঞ্চ পোস্টমাস্টার পদে কর্মী নিয়োগের জন্য অনলাইনে চলছে আবেদন প্রক্রিয়া। মোট ৪৪, ২২৮ টি শূন্যপদে এই নিয়োগ করা হবে। মূলত তিন ধরণের এই শূন্যপদে আবেদন জানানোর জন্য আগ্রহী আবেদনকারীদের যে কোনো সরকারি অথবা সরকারি স্বীকৃতি প্রাপ্ত বিদ্যালয় অথবা শিক্ষা প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক অথবা সমতুল্য যে কোনো পরীক্ষায় উত্তীর্ণ হয়ে থাকতে হবে। একই সঙ্গে প্রার্থীকে স্থানীয় ভাষায় কথা বলার দক্ষতা রাখতে হবে। পাশাপাশি আগ্রহী প্রার্থীর বেসিক কম্পিউটার অপারেটিং সম্পর্কে ধারণা থাকতে হবে এবং প্রার্থীকে সাইকেল চালানো জানতে হবে।

চাকরির খবরঃ এইট পাশে জেলা আদালতে গ্রুপ- ডি কর্মী নিয়োগ 

মাধ্যমিক পাশে পোস্ট অফিসে নিয়োগ

কেন্দ্রীয় সরকারের এই চাকরিতে গ্রামীণ ডাক সেবক এবং সহকারী ব্রাঞ্চ পোস্টমাস্টার পদের মাসিক বেতন হল ১০,০০০/- টাকা থেকে ২৪,৪৭০/- টাকা। অন্যদিকে ব্রাঞ্চ পোস্টমাস্টার পদের মাসিক বেতন হল ১২,০০০/- টাকা থেকে ২৯,৩৮০/- টাকা। এই নিয়োগের জন্য ভারতীয় ডাক বিভাগের অফিসিয়াল ওয়েবসাইট মারফৎ আবেদন জানাতে হবে। আবেদন করার সময় তপশিলি জাতি ও উপজাতিভুক্ত প্রার্থী, মহিলা এবং প্রতিবন্ধী প্রার্থী বাদে বাকি সমস্ত প্রার্থীদের এককালীন ১০০/- টাকা আবেদন ফি জমা করতে হবে। অনলাইনের ফর্ম ফিলাপ প্রক্রিয়া শেষ হবে আগামী ৫ আগস্ট, ২০২৪ তারিখে। আগ্রহী প্রার্থীরা দেরি না করে যত তাড়াতাড়ি সম্ভব নিজের আবেদন নথিভুক্ত করে ফেলুন।

আরও পড়ুনঃ ভারতীয় রেলে বিনামূল্যে প্রশিক্ষণের সুযোগ 

মাধ্যমিক পাশে পোস্ট অফিসে নিয়োগ

Official Website: Apply Now

Related Articles