চাকরির খবর

সাড়ে ৪ হাজার শূন্যপদে ব্যাঙ্কে কর্মী নিয়োগ, আবেদন করতে এখানে ক্লিক করুন

ভারতের ন্যাশনাল ব্যাঙ্কে ট্রেনিং -এর মাধ্যমে চাকরির সুযোগ। ৪ হাজারেরও বেশি শূন্যপদে ট্রেনিংয়ের পর চাকরির সুযোগ দেওয়া হবে বেকার যুবক-যুবতীদের। আবেদন পদ্ধতি সহ নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে আজকের প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

Advertisement

ভারতের নামকরা ন্যাশনাল ব্যাঙ্কগুলিতে প্রশিক্ষণের মাধ্যমে বিভিন্ন পদে কর্মী নিয়োগের জন্য নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। গোটা দেশের বিভিন্ন প্রান্তের চাকরিপ্রার্থীরা এখানে আবেদন জানাতে পারবেন। রাজ্যের ২৩ টি জেলা থেকে পুরুষ ও মহিলা উভয় প্রার্থীরাই আবেদন জানাতে পারেবন। সারা দেশজুড়ে ৪,৪৫৫ টি শূন্যপদে এই নিয়োগ করা হবে। অনলাইনের মাধ্যমে বাড়িতে বসেই নিজের মোবাইলে আবেদন জানাতে পারবেন আগ্রহী প্রার্থীরা। শিক্ষাগত যোগ্যতা, মাসিক বেতন, বয়সসীমা, সঠিক আবেদন পদ্ধতি সহ অন্যান্য বিস্তারিত তথ্য জানতে আজকের প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

ব্যাঙ্কে কর্মী নিয়োগ

Employment No.— CRP PO/MT-XIV

পদের নাম— PROBATIONARY OFFICERS & MANAGEMENT TRAINEES
মোট শূন্যপদ— ৪,৪৫৫ টি। (UR- ১৮৪৬ টি, EWS- ৪৩৫ টি, OBC- ১১৮৫ টি, SC- ৬৫৭ টি, ST- ৩৩২ টি।)

ব্যাঙ্কে কর্মী নিয়োগ
শিক্ষাগত যোগ্যতা— আগ্রহী আবেদনকারীকে যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে নূন্যতম স্নাতক পাশ করে থাকতে হবে। আবেদন করার সময় প্রার্থীকে সংশ্লিষ্ট বিষয়ের ওপর স্নাতক ডিগ্রীর মার্কশিট অথবা পাশ আউট সার্টিফিকেট সাবমিট করতে হবে। এছাড়াও বেসিক কম্পিউটার অপারেটিং সম্পর্কে ধারণা থাকতে হবে প্রার্থীদের।

চাকরির খবরঃ আগস্ট মাসে যেসব চাকরির আবেদন চলছে

বয়সসীমা— আগ্রহী আবেদনকারীদের বয়স নূন্যতম ২০ বছর থেকে সর্বোচ্চ ৩০ বছরের মধ্যে হতে হবে। সর্বোচ্চ বয়সের ক্ষেত্রে এসসি, এসটি প্রার্থীদের ৫ বছর, ওবিসি প্রার্থীদের ৩ বছর এবং প্রতিবন্ধী প্রার্থীদের ১০ বছরের ছাড় থাকবে।

ব্যাঙ্কে কর্মী নিয়োগ

আবেদন পদ্ধতি— অনলাইনের মাধ্যমে আবেদন নথিভুক্ত করতে হবে প্রার্থীদের। IBPS -এর অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে আবেদন নথিভুক্ত করা যাবে। ওয়েবসাইটের হোম পেজের “CRP PO/MT” অপশনে ক্লিক করার পর “CLICK HERE TO APPLY ONLINE FOR CRP- PROBATIONARY OFFICERS/ MANAGEMENT TRAINEES (CRP-PO/MT-XIV)” অনশনে ক্লিক করলে আবেদন করার পেজটি খুলে যাবে। এরপর আবেদনপত্রে সমস্ত তথ্য সঠিক ভাবে পূরণ করতে হবে। নাম, ঠিকানা, শিক্ষাগত যোগ্যতা, জন্ম তারিখ সহ অন্যান্য প্রয়োজনীয় তথ্যগুলি পূরণ করার পর নির্দেশ অনুযায়ী সমস্ত ডকুমেন্ট আপলোড করতে হবে। প্রয়োজনীয় ডকুমেন্ট আপলোড করার পর অনলাইনের মাধ্যমে নির্দিষ্ট আবেদন ফি জমা করতে হবে।

আবেদন ফি— তপশিলি জাতি ও উপজাতি তালিকা ভুক্ত আবেদনকারী এবং প্রতিবন্ধী আবেদনকারীদের ১৭৫/- টাকা আবেদন ফি লাগবে। বাকি অন্য সমস্ত আবেদনকারীদের ৮৫০/- টাকা আবেদন ফি লাগবে। অনলাইন পেমেন্ট সিস্টেমের মাধ্যমে আবেদন ফি জমা করা যাবে।

নিয়োগ পদ্ধতি— প্রিলিমিনারি এবং মেইন পরীক্ষার মাধ্যমে যোগ্য প্রার্থীদের বাছাই করা হবে। পরীক্ষার আগেই প্রত্যেক আবেদনকারীকে ট্রেনিং দেওয়া হবে। মেইন পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ইন্টারভিউর পর ডকুমেন্ট ভেরিফিকেশন এবং মেডিক্যাল টেস্টের মাধ্যমে নিয়োগ করা হবে।

Preliminary Exam Syllabus

ব্যাঙ্কে কর্মী নিয়োগ

Main Exam Syllabus

ব্যাঙ্কে কর্মী নিয়োগ

আবেদনের শেষ তারিখ— ২১ আগস্ট, ২০২৪।

ব্যাঙ্কে কর্মী নিয়োগ

আরও পড়ুনঃ গ্রাম পঞ্চায়েত এলাকায় মহিলাদের চাকরি দিচ্ছে রাজ্য সরকার

ব্যাঙ্কে কর্মী নিয়োগ

Official Notification: Download Now
Official Website: Apply Now

Related Articles