চাকরির খবর

দক্ষিণ দিনাজপুর জেলায় অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ শুরু হল, অনলাইনে চলছে আবেদন প্রক্রিয়া

রাজ্যের একাধিক জেলায় অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ শুরু হয়েছে। বাঁকুড়া এবং উত্তর ২৪ পরগণা জেলার পর এবার দক্ষিণ দিনাজপুর জেলায় অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করল দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসন। নিয়োগ সংক্রান্ত আরও বিস্তারিত তথ্য জানতে আজকের প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

Advertisement

রাজ্যের মহিলা চাকরিপ্রার্থীদের জন্য আবারও দারুন সুখবর। রাজ্যের বিভিন্ন জেলা প্রশাসনের পক্ষ থেকে পশ্চিমবঙ্গের বিভিন্ন গ্রাম পঞ্চায়েত এবং পৌরসভা এলাকায় অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হচ্ছে ধারাবাহিকভাবে। সম্প্রতি বাঁকুড়া এবং উত্তর চব্বিশ পরগনা জেলার পর এবার দক্ষিণ দিনাজপুর জেলার একাধিক এলাকায় অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হল। ব্লকভিত্তিকভাবে শূন্যপদের তালিকা প্রকাশ করা হয়েছে জেলা প্রশাসনের পক্ষ থেকে। সংশ্লিষ্ট এলাকার মহিলা চাকরিপ্রার্থীরা ওই এলাকার স্থায়ী বাসিন্দা হলে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।

পদের নাম— অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা
মোট শূন্যপদ— ৭৫ টি। (UR- ২৬ টি, SC- ১৮ টি, ST- ৫ টি, OBC- ১৮ টি।)
শিক্ষাগত যোগ্যতা— অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা পদের ক্ষেত্রে আবেদন জানানোর জন্য যে কোনো স্বীকৃত বোর্ডের বিদ্যালয় থেকে উচ্চ মাধ্যমিক অথবা সমতুল্য যে কোনো পরীক্ষায় পাশ করে থাকতে হবে।
বয়সসীমা— আগ্রহী আবেদনকারীদের বয়স ন্যূনতম ১৮ বছর থেকে সর্বোচ্চ ৩৫ বছরের মধ্যে হতে হবে।

অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ

চাকরির খবরঃ উত্তর ২৪ পরগণা জেলায় অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ শুরু হল

নিয়োগ পদ্ধতি— লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউর মাধ্যমে যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে। লিখিত পরীক্ষা হবে মোট ৯০ নম্বরের এবং ইন্টারভিউ হবে মোট ১০ নম্বরের।

লিখিত পরীক্ষার সিলেবাস

■ প্রবন্ধ রচনা – ১৫ নম্বর
■ পাটিগণিত – ২০ নম্বর
■ পুষ্টি, জনস্বাস্থ্য, মহিলাদের অবস্থা – ১৫ নম্বর
■ ইংরেজি – ২০ নম্বর
■ সাধারণ জ্ঞান – ২০ নম্বর

👇👇 নতুন প্রচ্ছদে খুব শীঘ্রই প্রকাশিত হচ্ছে 👇👇

অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ

আবেদন পদ্ধতি— অনলাইনের মাধ্যমে নিজেদের আবেদন নথিভুক্ত করতে হবে আগ্রহী চাকরিপ্রার্থীদের। আবেদন জানানোর জন্য দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে নির্দিষ্ট একটি পোটার্ল তৈরী করা হয়েছে। প্রার্থীদের সুবিধার্থে সেই পোর্টালের লিঙ্ক এই প্রতিবেদনের নিচে দেওয়া হল। ওই পোর্টালে ভিজিট করার পর আবেদনকারীকে নিজের পছন্দের পদ নির্বাচন করতে হবে। এরপর নিজের গ্রাম পঞ্চায়েত অথবা পৌরসভা এলাকার নাম সিলেক্ট করলেই অনলাইন আবেদনপত্রটি খুলে যাবে। এখানে উল্লেখিত তথ্যগুলি পূরণ করে নির্দেশ অনুযায়ী প্রয়োজনীয় ডকুমেন্টস আপলোড করে সাবমিট করলেই আবেদন নথিভুক্ত হয়ে যাবে।

আবেদনের শেষ তারিখ— ২৫ আগস্ট, ২০২৪।

চাকরির খবরঃ বাঁকুড়া জেলায় বিপুল শূন্যপদে অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ

অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ

Official Notification: Download Now
Official Website: Apply Now

Related Articles