অন্যান্য খবর

SSC’র ২৬ হাজার চাকরি বাতিল মামলা, কবে হবে সুপ্রিম কোর্টের শুনানি? বিস্তারিত জেনে নিন

কলকাতা হাইকোর্টের নির্দেশে স্কুল সার্ভিস কমিশনের ২৬ হাজার পদে চাকরি বাতিল হয়েছে শিক্ষক সহ শিক্ষাকর্মীদের। হাইকোর্টের এই রায় দ্বিতীয়বার বিবেচনা করার জন্য আবেদন জানানো হয়েছে দেশের সর্বোচ্চ আদালতে। কবে হবে সেই শুনানি? বিস্তারিত তথ্য জানতে আজকের প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

Advertisement

স্কুল সার্ভিস কমিশনের ২৬ হাজার চাকরি বাতিল মামলার শুনানি ফের পিছিয়ে দেওয়া হল দেশের সর্বোচ্চ আদালতে। সর্বশেষ আপডেট অনুযায়ী এদিন মঙ্গলবার সুপ্রিম কোর্টে মামলাটির শুনানি হওয়ার কথা থাকলেও সেই শুনানি হয়নি। সংশ্লিষ্ট মামলার পরিপ্রেক্ষিতে সুপ্রিম কোর্টের পূর্ববর্তী অবজারভেশন ছিল, এই মামলার সঙ্গে যুক্ত সমস্ত পক্ষের বক্তব্য না শোনা পর্যন্ত পরবর্তী সিদ্ধান্ত নেওয়া সম্ভব হবে না। মনে করা হচ্ছে সেই কারণেই সংশ্লিষ্ট এই মামলাটির শুনানি আবারও পিছিয়ে গেল।

মঙ্গলবার বিচারপতি চন্দ্রচূড়, বিচারপতি জেবি পাদ্রিওয়ালা ও বিচার প্রতি মনোজ মিশ্রের বেঞ্চে মামলাটির শুনানি হওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত শুনানি হয়নি। এই মামলায় বেশ কিছু নতুন আবেদন জমা পড়েছে। আদালত আবেদনকারীদের বক্তব্য শোনার জন্য ৪ সদস্যের একটি কমিটি গঠন করেছে। যেই কমিটির কাছে তাদের বক্তব্য সুস্পষ্ট ভাবে জানাতে হবে মামলাকারীদের। মামলাকারীদের থেকে সেই বক্তব্য শোনার পর প্রধান বিচারপতির বেঞ্চে রিপোর্ট জমা করবে এই ৪ সদস্যের দল। অনুমান করা হচ্ছে সেই রিপোর্টের পরিপ্রেক্ষিতেই পরবর্তী শুনানি হবে সুপ্রিম কোর্টে।

২৬ হাজার চাকরি বাতিল মামলা

আরও পড়ুনঃ আগস্ট মাসে একটানা ছুটির তালিকা দেখুন

সুপ্রিম কোর্টে কলকাতা হাইকোর্টের রায় বিবেচনা করার আবেদন জমা পড়ার পর মামলার মূল পাঁচ পক্ষকে তাদের বক্তব্য জমা দিতে বলা হয়েছিল। আদালতের এই নির্দেশে ১০ হাজার ২৬৯ পৃষ্ঠার হলফনামা জমা করা হয়েছে। যে পাঁচ পক্ষ এই মামলার সঙ্গে জড়িত আছে তারা হল রাজ্য সরকার, স্কুল সার্ভিস কমিশন, তদন্তকারী সংস্থা, মূল মামলাকারী এবং যাদের চাকরি বাতিল হয়েছে। সব পক্ষের বক্তব্য শোনার পরেই সুপ্রিম কোর্টের পরবর্তী শুনানিতে কোনোও নির্দেশ দেওয়া হবে বলে অনুমান করা হচ্ছে। কিন্তু ঠিক কতদিন পর এই মামলার সম্পূর্ণ শুনানি সুপ্রিম কোর্টে হবে সেই বিষয় নিয়ে এখনো নির্দিষ্ট কোন আপডেট পাওয়া যাচ্ছে না।

২৬ হাজার চাকরি বাতিল মামলা

Related Articles