পরীক্ষা প্রস্তুতি

মাদ্রাসা গ্রুপ- ডি পরীক্ষার এই প্রশ্নগুলো গুরুত্বপূর্ণ, কোন বই পড়বেন দেখুন

রাজ্যের মাদ্রাসা সার্ভিস কমিশনের গ্রুপ- ডি পরীক্ষা আয়োজিত হবে কিছুদিনের মধ্যেই। কেমন প্রশ্ন আসতে পারে পরীক্ষায়, কোন বই পড়া সবচেয়ে জরুরি বিস্তারিত জানতে আজকের প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

Advertisement

রাজ্যের মাদ্রাসা সার্ভিস কমিশনের গ্রুপ- ডি পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। কমিশনের ঘোষণা অনুযায়ী উক্ত পরীক্ষাটি আয়োজিত হবে আগামী ১ সেপ্টেম্বর ২০২৪ তারিখ, রবিবার। ২০১০ সালের জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী সংশ্লিষ্ট পরীক্ষাটি আয়োজিত হবে দীর্ঘদিন পর। প্রস্তুতির জন্য হাতে তেমন একটা বেশি সময় নেই। তাই প্রত্যেক পরীক্ষার্থীর জেনে নেয়া উচিত কোন ধরনের প্রশ্ন পরীক্ষায় আসতে পারে এবং ঠিক কোন বই এই মুহূর্তে পড়া উচিত।

কমিশনের প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী প্রায় ৭৩,৯৭৮ জন পরীক্ষার্থী এই পরীক্ষায় অংশগ্রহণ করতে চলেছেন। তাই হাতে বাকি থাকা কয়েক দিনের মধ্যে সঠিক বই থেকে সঠিকভাবে প্রস্তুতি নেওয়া অত্যন্ত জরুরি। সিলেবাস ভিত্তিক এমন একটি বই আপনার প্রয়োজন যাতে সমস্ত প্রয়োজনীয় তথ্যের পাশাপাশি পরীক্ষায় আসতে পারে এমন বিষয়বস্তু থেকে প্রশ্ন আছে।

☑️ পরীক্ষার সিলেবাস

এই নিয়োগের লিখিত পরীক্ষায় ইংরেজি বিষয় থেকে ১৫ টি প্রশ্ন আসে যার পূর্ণমান ৭.৫। একই সঙ্গে গণিত বিষয় থেকে ১৫ টি প্রশ্ন করা হয় যার পূর্ণমান ৭.৫। দুটি বিষয় মিলিয়ে মোট ৩০ টি প্রশ্ন হয় যার পূর্ণমান ১৫।

বর্তমানে এই মাদ্রাসা সার্ভিস কমিশনের গ্রুপ-ডি পরীক্ষার প্রস্তুতির জন্য বাজারে বেশ কয়েকটি বই উপলব্ধ আছে। কিন্তু অল্প সময়ে প্রস্তুতির জন্য এত বই থেকে সঠিক বই বেছে নেওয়া যথেষ্ট কষ্টসাধ্য বিষয়। যে সমস্ত পরীক্ষার্থীরা এই পরীক্ষায় অংশগ্রহণ করতে চলেছেন তারা অবশ্যই চাইবেন এমন একটি বই হাতে পেতে যা পরীক্ষার সম্পূর্ণ সিলেবাস কে কভার করার সঙ্গে সঙ্গে পরীক্ষার জন্য আপনাকে সঠিক প্রশ্নোত্তরের ধারণা দেবে। সমস্ত পরীক্ষার্থীদের বিষয় চিন্তা করে Exam Bangla Publication -এর পক্ষ থেকে প্রকাশ করা হয়েছে, “মাদ্রাসা গ্রুপ- ডি লাস্ট মিনিট সাজেশন” পিডিএফ বইটি। এটি একটি eBook, অর্থাৎ বইটি পরীক্ষার্থীরা নিজেদের মোবাইলে ডাউনলোড করে ব্যবহার করতে পারবে।

☑️ কেন এই বইটি কে পরীক্ষার্থীরা বেছে নেবে?

● এই বইটি মাদ্রাসা সার্ভিস কমিশনের গ্রুপ- ডি পরীক্ষার সম্পূর্ণ সিলেবাসের উপর তৈরি করা হয়েছে।
● বইটিতে প্রতিটি বিষয় অত্যন্ত সহজ সরল ভাষায় গুরুত্বপূর্ণ টপিক এবং টেবিল ফরমেট এর মাধ্যমে উপস্থাপন করা হয়েছে।
● বইতে বিগত বছরের প্রশ্নোত্তর এবং তার বিশ্লেষণ সহ গণিতের সমাধান দেওয়া হয়েছে।
● বিগত বছরের প্রশ্নপত্রকে সম্পূর্ণভাবে মূল্যায়ন করে কোন কোন বিষয় থেকে কি ধরনের প্রশ্ন এসেছে তার সম্পূর্ণ তথ্য দেয়া হয়েছে।
● অল্প সময়ে পড়ার যোগ্য এমন কনটেন্ট এই বইতে অন্তর্ভুক্ত করা হয়েছে যা সহজেই পরীক্ষার্থীদের মনে রাখতে সুবিধা হবে।
● সর্বোপরি বলা যায় অল্প যে কয়েকদিন বাকি আছে সেই দিনগুলিতে সিলেবাসভিত্তিক সমস্ত টপিক কে কভার করার জন্য এই পিডিএফ বইটি একদম পারফেক্ট।

মাদ্রাসা গ্রুপ- ডি

পূর্বে উল্লিখিত কমিশনের বিজ্ঞপ্তি অনুযায়ী এই পরীক্ষা আয়োজিত হচ্ছে আগামী ১ সেপ্টেম্বর, ২০২৪ তারিখে। পরীক্ষার্থীদের অ্যাডমিট কার্ড ডাউনলোডের প্রক্রিয়ায় ইতিমধ্যেই শুরু হয়ে গেছে। Exam Bangla Publication – এর পক্ষ থেকেপ্রকাশিত এই বইটি থেকে বেশ কিছু প্রশ্ন কমন আসার সম্ভাবনা আছে। তাই মাদ্রাসার সার্ভিস কমিশনের গ্রুপ-ডি পরীক্ষার সমস্ত পরীক্ষার্থীরা দেরি না করে এই বইটি যত তাড়াতাড়ি সম্ভব সংগ্রহ করুন। এছাড়া এই পরীক্ষা সম্বন্ধীয় যে কোনো বিষয়ে সবচেয়ে তাড়াতাড়ি সঠিক আপডেট পাওয়ার জন্য এই ওয়েবসাইটে নজর রাখুন।

➡️ Book Buy Link

নিচে আপনাদের সুবিধার্থে বইটি অর্ডার করার লিঙ্ক দেওয়া হল। ডাউনলোড সংক্রান্ত যে কোনো সমস্যার সম্মুখীন হলে পরীক্ষার্থীরা আমাদের অফিসিয়াল WhatsApp নম্বরে যোগাযোগ করতে পারেন।

মাদ্রাসা গ্রুপ- ডি

Buy Now: Click Here

Related Articles