শিক্ষার খবর

BSF Recruitment 2019, 1072 Head Constable recruitment

Advertisement
Join Our Telegram Group


বিএসএফ- এ হেড কনস্টেবল নিয়োগের বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। নিয়োগ করা হবে ১০৭২ জন হেড কনস্টেবল পদে।
শূন্যপদের বিবরণ: হেড কনস্টেবল (রেডিও অপারেটর): ৩০০, (জেনারেল- ২৬৯, EWS- ৩১) এবং হেড কনস্টেবল (রেডিও মেকানিক): ৭৭২ (জেনারেল- ৩৪৯, EWS- ৫৪, ওবিসি- ১৫১, তফশিলি জাতি- ১৪৬, তফসিলি উপজাতি- ৭২)
শিক্ষাগত যোগ্যতা: হেড কনস্টবল (রেডিও অপারেটর) এর ক্ষেত্রে মাধ্যমিক পাস বা সমতুল সাথে রেডিও এন্ড টেলিভিশন/ ইলেকট্রনিক্স/ কম্পিউটার অপারেটর এন্ড প্রোগ্রামিং এসিট্যান্ট/ডেটা প্রিপারেশন এন্ড কম্পিউটার সফটওয়্যার/ জেনারেল ইলেক্ট্রনিক্স/ ডেটা এন্ট্রি অপারেটরে ২ বছরের ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং সার্টিফিকেট অথবা ফিজিক্স, কেমিস্ট্রি ও ম্যাথেমেটিক্সে ন্যূনতম ৬০% নাম্বার সহ উচ্চ মাধ্যমিক পাশ।
হেড কনস্টেবল (রেডিও মেকানিক) এর ক্ষেত্রে মাধ্যমিক পাস বা সমতুল সাথে রেডিও এন্ড টেলিভিশন/ জেনারেল ইলেক্ট্রনিক্স/ কম্পিউটার অপারেটর এন্ড প্রোগ্রামিং এসিট্যান্ট/ডেটা প্রিপারেশন এন্ড কম্পিউটার সফটওয়্যার/ ইলেক্ট্রিশিয়ান/ ফিটার/ ইনফরমেশন টেকনোলজি এন্ড  ইলেকট্রনিক্স সিস্টেম মেইনটেনেন্স/ ইক্যুইপমেন্ট মেইনটেনেন্স/ কম্পিউটার হার্ডওয়্যার/ নেটওয়ার্ক টেকনিশান/ ডেটা এন্ট্রি অপারেটরে ২ বছরের ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং সার্টিফিকেট অথবা ফিজিক্স, কেমিস্ট্রি ও ম্যাথেমেটিক্সে ন্যূনতম ৬০% নাম্বার সহ উচ্চ মাধ্যমিক পাশ।
বয়সসীমা:১৮ থেকে ২৫ বছর। বয়স হিসাব করবেন ১২ই জুন ২০১৯ তারিখের হিসাবে। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন।
বেতনক্রম: ২৫,০০০-৮১,১০০/- টাকা।
আবেদন ফী:এসসি, এসটি এবং মহিলা প্রার্থীদের জন্য কোনো আবেদন ফী দিতে হবে না। আর বাকিদের (জেনারেল ও ওবিসি) জন্য ১০০/- টাকা পেমেন্ট করতে হবে।
শারীরিক সক্ষমতা:পুরুষ প্রার্থীর জন্য (উচ্চতা- ১৬৮ cm, ছাতি- ৮০-৮৫ cm, দৌড়- ৬.৫ মিনিটে  ১.৬ কিমি,) এবং মহিলাদের জন্য (উচ্চতা- ১৫৭ cm, দৌড়- ৪ মিনিটে ৮০০ মিটার)
আবেদন পদ্ধতি:আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে। আবেদন শুরু হবে ১৪ই মে ২০১৯ তারিখ থেকে।
অফিসিয়াল নোটিফিকেশন ডাউনলোড করার জন্য নীচের বাটনে ক্লিক করুন-



যেকোনো সরকারি চাকরির খবর এই ওয়েবসাইটে সবার প্রথমে দেওয়া হয় তাই www.exambangla.com প্রতিদিন ফলো করুন।

Related Articles