চাকরির খবর

রাজ্যে ১ লক্ষ কর্মসংস্থানের সুযোগ, ঘোষণা স্বয়ং মুখ্যমন্ত্রীর

Advertisement

বিপুল কর্মসংস্থানের সুযোগ, জানালেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। হাওড়াতে শিল্পে বিনিয়োগের ফলে রাজ্যে বিপুল কর্মসংস্থান হতে চলেছে, প্রশাসনিক সভা থেকে ইঙ্গিত দিলেন মুখ্যমন্ত্রী। কর্মসংস্থান হবে ১ লক্ষ ১৬ হাজার মানুষের। এদিন মঙ্গলবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে ‘দুয়ারে রেশন’ প্রকল্পের উদ্বোধনে প্রায় ৪২ হাজার কর্মসংস্থানের কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। রাজ্যের প্রতিটি রেশন ডিলারদের গাড়ি কেনার জন্য ১ লাখ টাকা করে ভতুর্কি দেওয়ার কথাও জানান তিনি।

এদিন বৃহস্পতিবার, হাওড়ায় প্রশাসনিক বৈঠকে জানান, হাওড়ায় একাধিক ইন্ডাস্ট্রিয়াল পার্ক তৈরি হবে। আগামী দু’বছরে বিনিয়োগ আসতে চলেছে প্রায় ১০ হাজার ৪৮০ কোটি টাকা। রাজ্যে শিল্প এলে কর্মসংস্থানের সুযোগ পাবে রাজ্যের কয়েক লক্ষ বেকার যুবক- যুবতী। ‘কাশফুল থেকে বালিশ’, ‘ দুয়ারের হাঁসের পালক’ সহ নানান নতুন কর্মসংস্থানের আইডিয়াও দেন এদিনের সভা থেকে। জেলায় ৬০ টি সুস্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। ইতিমধ্যেই হাওড়ায় নতুন একাধিক সুস্বাস্থ্য কেন্দ্রের জন্য অর্থ বরাদ্দ করা হয়েছে বলেও জানান তিনি। পাশাপাশি রাজ্যে ‘বাংলা ডেয়ারি শিল্প’ চালু করা,’ ১০০ দিনের কাজ’ -এর টাকা, মৎস্যজীবীদের জন্য ক্রেডিট কার্ড চালু করা, প্রভৃতি কাজ অতি শীঘ্রই শুরু হবে এবং এই সমস্ত প্রকল্পে ক্ষেত্রে সরকারের বিশেষ নজর থাকবে বলেও জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বর্তমানে কি কি চাকরির ফর্ম ফিলাপ চলছেঃ Apply Now

প্রসঙ্গত, আগামী দু’মাসের মধ্যে রাজ্যে ১৫ হাজার শিক্ষক নিয়োগের কথা বিধানসভার অধিবেশনে ঘোষণা করেন শিক্ষামন্ত্রী। অন্যদিকে রাজ্য পুলিশের বিভিন্ন পদের জন্য এক হাজারেরও বেশি পদে নিয়োগের কথা আগেই ঘোষণা করা হয়েছে। বিভিন্ন জায়গায় নতুন করে থানা ও পুলিশ ফাঁড়ি তৈরি জন্য এই নিয়োগ করা হবে। এবং রাজ্যের বিভিন্ন লাইব্রেরিতে লাইব্রেরিয়ান পদেও নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হওয়ার কথা। সব মিলিয়ে রাজ্যে সরকারি ও বেসরকারি ক্ষেত্রে কয়েক লক্ষ যুবক- যুবতী কর্মসংস্থান পেতে চলছেন।

Related Articles