চাকরির খবর

১ লক্ষ শূন্যপদে রেলওয়ে গ্রূপ- ডি পরীক্ষার তারিখ, দেখুন বিস্তারিত আপডেট

Advertisement

বহু প্রতিক্ষার অবসান। শেষ পর্যন্ত রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের তরফ থেকে রেলওয়ে গ্রুপ- ডি পরীক্ষার দিনক্ষণ প্রকাশ করা হলো। এদিন ৮ ডিসেম্বর রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের তরফ থেকে CEN No. RRC- 01/2019 (level- 1 Posts) -এর পরীক্ষার তারিখ প্রকাশ করা হয়েছে। গোটা দেশজুড়ে চাকরিপ্রার্থীদের আশা পূর্ণতা পেল। কারণ রেলওয়ে গ্রুপ ডি বিজ্ঞপ্তি প্রকাশের পর প্রায় ২ বছরের বেশি সময় অতিক্রান্ত হয়ে গেলেও পরীক্ষা আয়োজনের কোনো হেলদোল ছিল না রেলওয়ে বোর্ডের। কিন্তু শেষ পর্যন্ত পরীক্ষার তারিখ ঘোষণা হওয়ায় খুশির হাওয়া চাকরিপ্রার্থীদের মনে।

দেশ জুড়ে বিভিন্ন শহরে একাধিক পর্যায়ে পরীক্ষা গ্রহণ করবে রেল বোর্ড। এই পরীক্ষার মাধ্যমে মোট ১ লক্ষ শূন্যপদে চাকরি দিতে চলেছে রেলওয়ে বোর্ড। পরীক্ষা শুরু হবে আগামী ২৩ ফেব্রুয়ারি, ২০২২ তারিখ থেকে। পরীক্ষা হবে সরাসরি অনলাইনে কম্পিউটারের মাধ্যমে। পরীক্ষা শুরু হওয়ার ১০ দিন আগে থেকে Exam City, Exam Date এবং SC/ ST প্রার্থীদের ট্রাভেলিং সার্টিফিকেট ডাউনলোড করা যাবে। এবং পরীক্ষার্থীদের নিজ নিজ পরীক্ষা তারিখের ৪ দিন আগে থেকে এডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন।

আরও পড়ুনঃ পশ্চিমবঙ্গের চাকরির খবর ২০২২

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, যেসব প্রার্থীদের ইনভ্যালিড ফটোগ্রাফ অথবা সিগনেচার -এর জন্য অ্যাপ্লিকেশন বাতিল করা হয়েছিল তারা অ্যাপ্লিকেশন মডিফিকেশন করার সুযোগ পাবেন। অর্থাৎ বাতিল হওয়া প্রার্থীরা পুনরায় আবেদন সঠিক করার সুযোগ পাবেন। অ্যাপ্লিকেশন মডিফিকেশন করা যাবে ১৫ ডিসেম্বর থেকে ২৬ ডিসেম্বর, ২০২১ তারিখ পর্যন্ত। রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের প্রকাশিত তথ্য অনুযায়ী মোট ৪ লক্ষ ৮৫ হাজার ৬০৭ জন প্রার্থীর অ্যাপ্লিকেশন বাতিল করা হয়েছিল। সেইসব প্রার্থীরাই পুনরায় অ্যাপ্লিকেশন সঠিক করার সুযোগ পাবেন।

Related Articles