চাকরির খবর

গ্রূপ- সি নিয়োগে দুর্নীতি! ৩৫০ জনের বেতন বন্ধের নির্দেশ হাইকোর্টের

Advertisement

পশ্চিমবঙ্গের চাকরির ক্ষেত্রে দুর্নীতি যেন শেষ হতে চায় না। একের পর এক নিয়োগ ক্ষেত্রে দুর্নীতির অভিযোগ উঠে আসছে। ইতিমধ্যেই কলকাতা হাইকোর্টের তরফ থেকে রাজ্যের স্কুল সার্ভিস কমিশনের গ্রুপ- ডি চাকরিতে কর্মরত প্রায় ৫০০ জনের চাকরি বাতিলের নির্দেশ দিয়েছে। এমনকি বেতন পুনরুদ্ধারের জন্য নির্দেশ দেওয়া হয়েছে সংশ্লিষ্ট জেলার স্কুল পরিদর্শককে। SSC Group- D -এর এবার SSC Group- C নিয়োগে দুর্নীতির অভিযোগ উঠে এলো। মোট ৩৫০ জনের বেতন বন্ধের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট।

ভুয়ো চাকরির অভিযোগে বাতিল করা হল ৩৫০ জনের চাকরি। পাশাপাশি এসএসসি গ্রুপ- সি নিয়োগ দুর্নীতির সিবিআই অনুসন্ধানের নির্দেশ দিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এদিন বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায় বলেন, ‘বেতন ফেরত দিতে হবে, না দিলে আইন অনুযায়ী ব্যবস্থা। ব্যবস্থা নেবেন জেলা স্কুল পরিদর্শক।’ এই মামলার পরবর্তী শুনানি ১৫ মার্চ ধার্য করা হয়েছে।

অন্যদিকে পূর্বেই স্কুল সার্ভিস কমিশনের গ্রুপ- ডি মামলায় ফের সিবিআই অনুসন্ধানের নির্দেশ দেয় আদালত। অনুসন্ধানে ডিভিশন বেঞ্চে নিযুক্ত কমিটিকে খারিজ করেছে আদালত। কলকাতা হাইকোর্টের তরফে বলা হয়েছে, ‘আদালতকে অসম্মান করছে আদালত নিযুক্ত কমিটি। আদালতের নির্দেশের পরেও কেন রিপোর্ট পেশ করা হল না? রিপোর্ট পেশের ক্ষেত্রে বাধা কী?’
বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গল বেঞ্চের তরফে বলা হয়েছে, ‘১৬ মার্চের মধ্যে রিপোর্ট পেশ করবে সিবিআই।

আরও পড়ুনঃ
কলেজে ক্লার্ক ও গ্রূপ-ডি কর্মী নিয়োগ
রাজ্যের বিদ্যুৎ দপ্তরে চাকরির সুযোগ
মাধ্যমিক পাশে ভারতীয় রেলে কর্মী নিয়োগ

Related Articles