চাকরির খবর

রাজ্যে ১৫০০ প্যারা টিচার নিয়োগ হবে, ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী

Advertisement

পশ্চিমবঙ্গে নতুন স্কুল তৈরী ও প্যারা টিচার নিয়োগের ঘোষণা করলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অলচিকি ভাষায় পঠনপাঠনের জন্য আগামী পাঁচ বছরে ৫০০ টি নতুন সকুল গড়ে উঠবে, জানান মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেইসমস্ত স্কুলে দেড় হাজার পার্শ্ব শিক্ষক নিয়োগের কথাও বলেন মূখ্যমন্ত্রী। পাশাপাশি বলেছেন, নেপালি, হিন্দি, উর্দু, কামতাপুরী ও কুড়মালি ভাষায় আগামী পাঁচ বছরে ১০০ টি নতুন স্কুল তৈরির কথা।

সম্প্রতি ভোটের ফলাফলে চার পুর নিগমেই বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় এসেছে রাজ্যের শাসক দল। দলের এই বিরাট সাফল্যের আবহেই এদিন উওরকন্যায় শিলিগুড়ি পুরসভার জয়ী কাউন্সিলরদের সাথে দেখা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উত্তরবঙ্গ সফরের দ্বিতীয় দিনে উওরকন্যায় বৈঠক করেন এইসব সিদ্ধান্তের ঘোষণা করেছেন মমতা ব্যানার্জী।

এদিনের বৈঠকে মূখ্যমন্ত্রী জানান , ‘আদিবাসীদের উন্নয়নে রাজ্য সরকার একাধিক কাজ করেছে’। তপশিলি জাতি, উপজাতি ও গরিবদের জন্য আগামী ৩ বছরে ১০০ টি নতুন ইংরেজি মাধ্যম স্কুল তৈরির ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।সব মিলিয়ে আদিবাসী সম্প্রদায়ের মানুষকে এগিয়ে নিয়ে যেতে আরও উদ্যোগী হলেন বাংলার মানবিক মুখ্যমন্ত্রী।

আরও পড়ুনঃ
৯৫০ শূন্যপদে রিজার্ভ ব্যাংকে নিয়োগ চলছে
পোস্ট অফিসে নতুন চাকরির সুযোগ

Related Articles