শিক্ষার খবর

NEET PG Exam 2023: শুরু হয়েছে নিট পিজি পরীক্ষার আবেদন প্রক্রিয়া!

Advertisement

শুরু হলো ন্যাশনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স টেস্ট স্নাতকোত্তর (NEET PG) ২০২৩ পরীক্ষার রেজিস্ট্রেশন প্রক্রিয়া। গত ৭ই জানুয়ারি থেকে আরম্ভ হয়েছে রেজিস্ট্রেশন। চলবে জানুয়ারির ২৭ তারিখ পর্যন্ত। সেইমতো আগ্রহী ও যোগ্য প্রার্থীরা পরীক্ষার জন্য আবেদন করতে পারেন। পরীক্ষার রেজিস্ট্রেশনের জন্য প্রার্থীদের (nbe.edu.in) ওয়েবসাইটে গিয়ে আবেদন পত্র পূরণ করতে হবে।

ন্যাশনাল বোর্ড অফ এক্সামিনেশনস ইন মেডিক্যাল সায়েন্সেস (NBEMS) দ্বারা পরিচালিত একটি গুরুত্বপূর্ণ পরীক্ষা হলো ন্যাশনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স টেস্ট স্নাতকোত্তর (NEET PG) পরীক্ষাটি। প্রতিবার এই পরীক্ষায় অংশগ্রহণ করেন বহু সংখ্যক পরীক্ষার্থী। সম্প্রতি বোর্ডের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে, নিট পিজি ২০২৩ পরীক্ষাটি আয়োজিত হবে আগামী ৫ই মার্চ নাগাদ। পরীক্ষার ফলাফল প্রকাশ পাবে আগামী ৩১শে মার্চ।

আরও পড়ুনঃ UGC NET JRF -এ বয়সের উর্ধ্বসীমায় পরিবর্তন

FB Join

সম্প্রতি শুরু হয়েছে নিট পিজি ২০২৩ পরীক্ষার রেজিস্ট্রেশন প্রক্রিয়া। চলবে আগামী ২৭ জানুয়ারি পর্যন্ত। পরীক্ষার আবেদন জানানোর সময় কোনোও ভুল ভ্রান্তি হলে তা শুধরে নেওয়ার সুযোগ পাবেন পরীক্ষার্থীরা। ফর্মে ভুল শোধরানো যাবে ১৪ই ফেব্রুয়ারি থেকে। জানানো হয়েছে, পরীক্ষার অ্যাডমিট দেওয়া হবে আগামী ২৭শে ফেব্রুয়ারি থেকে। এছাড়া পরীক্ষা সম্পর্কিত যাবতীয় তথ্য জানার জন্য বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটটিতে নজর রাখতে পারেন পরীক্ষার্থীরা।

Related Articles